1) At the time of delivery
2) After receiving a delivery (Customer have to notify within 24 hours)
ফেরত এবং বাতিলকরণ:
কোনো অর্ডার বাতিল করা হলে, এই ধরনের অর্ডারের বিপরীতে অর্থপ্রদান সাধারণত 10 কার্যদিবসের মধ্যে ফেরত দেওয়া হবে, তবে অর্থপ্রদান পরিষেবা গেটওয়ে প্রদানকারীর ধারাগুলির উপর নির্ভর করে ফেরত প্রক্রিয়া আরও বেশি সময় নিতে পারে। শর্ত থাকে যে প্রাপ্ত ক্যাশব্যাকের পরিমাণ, যদি থাকে, তা ফেরতের পরিমাণের সাথে সামঞ্জস্য করা হবে। অর্থ ফেরত একই পেমেন্ট চ্যানেলের মধ্যে শুরু করা হবে অর্থাৎ গ্রাহক যদি বিকাশের মাধ্যমে অর্থ প্রদান করেন, তাহলে গ্রাহককে বিকাশের মাধ্যমে ফেরত দেওয়া হবে। অন্য কোনো পেমেন্ট চ্যানেলের মাধ্যমে গ্রাহককে ফেরত দেওয়া যাবে না। কিন্তু echem অধিকারটি ধরে রাখে এবং রিফান্ড সিস্টেমকে দ্রুত বা গ্রাহকের জন্য সহজ করার জন্য অন্য নমনীয় চ্যানেল(গুলি) এর মাধ্যমে ফেরত বিবেচনা/পুনর্বিবেচনা করার অধিকার রাখে।
ফেরতের ক্ষেত্রে গ্রাহক তার মূল পরিমাণের বিপরীতে কোনো ক্যাশব্যাক/বোনাসের জন্য যোগ্য হবেন না কারণ যদি অর্ডার বাতিল করা হয়, তাহলে তার সম্পর্কিত ক্যাশব্যাকও বাতিল হয়ে যাবে। ফেরত দেওয়া পরিমাণের জন্য echem কোনো ধরনের পরিষেবা চার্জ বা খরচ দিতে বাধ্য নয়।
কার্ডের অর্থ ফেরত দেওয়ার ক্ষেত্রে, গ্রাহক যদি তার ব্যাঙ্কের কাছে ফেরত দাবি করে তবে ফেরত সরাসরি গ্রাহকের ডেবিট/ক্রেডিট কার্ডে ফেরত দেওয়া হবে। তারপর SSLCOMMERZ এর মাধ্যমে আমাদের এ বিষয়ে জানানো হবে এবং প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া হবে। কার্ডের অর্থপ্রদান শুধুমাত্র ব্যাঙ্কের মাধ্যমে কার্ডধারীর অ্যাকাউন্টে ফেরত দেওয়া যেতে পারে এবং নীতি অনুযায়ী আংশিকভাবে ফেরত দেওয়া যাবে না।
প্রত্যাবর্তন নীতিমালা:
1) ডেলিভারি সময়
2) ডেলিভারি পাওয়ার পরে (গ্রাহককে 24 ঘন্টার মধ্যে অবহিত করতে হবে)